আইপিএলে পাঞ্জাবের সর্বকালের সেরা একাদশ

ইন্ডিয়ার সাবেক তারকা ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া আইপিএলের ফ্রাঞ্চাইজি কিংস একাদশ পাঞ্জাবের সর্বকালের সেরা একাদশ সাজিয়েছেন।

পাঞ্জাবের হয়ে এযাবত যারা ভালো খেলেছেন তাদের নিয়েই সেরা একাদশ সাজিয়েছেন আকাশ চোপড়া। তার সেই একাদশে ওপেনিং পজিশনে রয়েছেন ক্রিস গেইল ও লোকেশ রাহুল।

ক্যারিবীয় ব্যাটিং দানব গেইল ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে যে কোনো বোলারের জন্যই আতঙ্কের এক নাম। তিনি বিশ্বের বিভিন্ন দেশে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে নিয়মিত খেলেন। আইপিএলে ১২৫ ম্যাচে সর্বোচ্চ ৬টি সেঞ্চুরিতে ষষ্ঠ সর্বোচ্চ ৪ হাজার ৪৮৪ রান সংগ্রহ করেছেন।

৪১ বছর ছুঁই ছুঁই এই তারকা ব্যাটসম্যান দেশের হয়ে টেস্ট ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৪৬২ ম্যাচে ৪২টি সেঞ্চুরির সাহায্যে ১৯ হাজার ৩২১ রান সংগ্রহ করেছেন। আর বল হাতে শিকার করেছেন ২৫৭ উইকেট।

ভারতীয় তরুণ তারকা ওপেনার লোকেশ রাহুল আইপিএলে ৬৭ ম্যাচে একটি সেঞ্চুরিতে সংগ্রহ করেছেন ১ হাজার ৯৭৭ রান। আকাশ চোপড়া পাঞ্জাবের সেরা একাদশে ওয়ান ডাউনে রেখেছেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান শন মার্শ, চার নম্বর পজিশনে শ্রীলংকার সাবেক তারকা ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। লংকান এই কিংবদন্তিকেই আইপিএলের সেরা অধিনায়ক নির্বাচন করেছেন আকাশ চোপড়া।

পাঁচে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার। ছয়ে ভারতীয় বিশ্বকাপজয়ী দলের তারকা অলরাউন্ডার যুবরাজ সিং। স্পিন বিভাগে পীযুষ চাওলা, অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন। পেস বোলিং বিভাগে আকাশ চোপড়া রেখেছেন প্রভিন কুমার ও সন্দ্বীপ শর্মাকে।

আকাশ চোপড়ার দেখা পাঞ্জাবের সর্বকালের সেরা একাদশ: ক্রিস গেইল, লোকেশ রাহুল, শন মার্শ, মাহেলা জয়াবর্ধনে (অধিনায়ক), ডেভিড মিলার, যুবরাজ সিং, পীযুষ চাওলা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন,

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *