আজহারী ও হেফাজতের আমির শফীকে ক’টূক্তি করা সেই বাংলা গ্রে’ফতার

হেফাজতে ইস’লামের আমির শাহ আহম’দ শফী, মাওলানা মিজানুর রহমান আজহারীসহ বেশ কয়েকজন আলেমকে নিয়ে কটূক্তি করার অ’ভিযোগে মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলাকে (৪০) গ্রে’প্তার করেছে পু’লিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মা’মলায় গতকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) রাত ১০টার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজে’লার মৌলভির দোকান এলাকা থেকে তাঁকে গ্রে’প্তার করা হয়। সাতকানিয়া থা’নার ভারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মো. শফিউল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সম্প্রতি সাতকানিয়া উপজে’লার খাগরিয়া ইউনিয়নে একটি মাহফিলে বক্তা হিসেবে উপস্থিত হন মাওলানা মাহবুবুল হক আল কাদেরী। তিনি ওই মাহফিলে শাহ আহম’দ শফী, মাওলানা মিজানুর রহমান আজহারীসহ দেশের কয়েকজন প্রখ্যাত আলেমকে কটূক্তি করে আক্রমণাত্মক বক্তব্য দেন।

এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়েন নূরে বাংলা। এ নিয়ে সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় হেফাজতে ইস’লামের সাতকানিয়ার উপজে’লা আমির মাওলানা আবদুল মোবিন গতকাল মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার বি’রুদ্ধে সাতকানিয়া থা’নায় ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করেন। ওই মা’মলায় নূরে বাংলাকে গ্রে’প্তার করা হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া থা’নার ওসি শফিউল কবির। এর আগে ২০১৭ সালের ১৮ নভেম্বর দুই বছরের সাজা’প্রাপ্ত আ’সামি হিসেবে নূরে বাংলাকে গ্রে’প্তার করেছিল পু’লিশ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *