আবারও নতুন রেকরড রোনালদোর

রোনালদো এ যেনো ফুটবল প্রেমিদের এক ভালবাসার নাম। রোনালদোর দুরদান্ত পারফমেন্সে মানুস এর হ্রদয় ছুয়েছে। ছোট থেকে বড় সবার মনে রয়েছে রোনালদোর নাম এ যেন এক অনন্য ভাল্বাসা । রোনালদোর ব্যক্তিত আদর্শ খুব ই উদারতার ভালবাসার সে প্রতি বছর তার আয়ের অনেক টা বিলিয়ে দে গরিব দুখিদের মাঝে। সেই ভাল্বাসার মানুস টা আজ ৬০ বছরের রেকরড ভেঙ্গে নতুন রেকরড করলেন
পর্তুগিজ যুবরাজ এবার ভাঙলেন ৬০ বছরের পুরোনো এক রেকর্ড। ১৯৬০-৬১ মৌসুমের পর জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়লেন।

দুর্দান্ত এই মাইলফলক রোনালদো গড়েছেন শনিবার তোরিনোর বিপক্ষে ডার্বি ম্যাচে। যে ম্যাচটিতে ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। দলও পায় ৪-১ ব্যবধানের বড় জয়।

১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েছিলেন ওমর সিভোরি। এরপর আলেসান্দ্রো দেল পিয়েরো, রবার্তো ব্যাজিও এবং মিচেল প্লাতিনির মতো কিংবদিন্তরাও পারেননি। ৬০ বছর পর সেই রেকর্ডে নিজের নাম জড়িয়ে নিলেন রোনালদো।

ম্যাচের ৬১তম মিনিটে করা রোনালদোর এই গোলটি ছিল জুভেন্টাসে ফ্রি-কিক থেকে করা তার প্রথম গোল। ৪২ বারের চেষ্টায় ফ্রি-কিক থেকে অবশেষে গোলের দেখা পেলেন পর্তুগিজ যুবরাজ।

জুভেন্টাসে অবশ্য শুরু থেকেই দারুণ ধারাবাহিক ছিলেন রোনালদো। ইতালিতে নিজের প্রথম মৌসুমেই করেছিলেন ২১ গোল। এবার ইতিমধ্যেই ২৫ গোলের মাইলফলক ছুঁয়ে ফেললেন।

১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের শিরোপা জয়ে ২৫ গোলের রেকর্ড গড়ে শেষ করেছিলেন আর্জেন্টাইন বংশোদ্ভূত ইতালিয়ান তারকা ওমর সিভোরি। যদিও সেবার সাম্পদোরিয়ার সার্জিও ব্রিগেনতির জন্য সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি হাতে তুলতে পারেননি তিনি।

এদিকে শনিবার তোরিনোর বিপক্ষে ম্যাচে দারুণ এক মাইলফলক গড়েছেন জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনও। সিরিআ’র ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলা ফুটবলার এখন তিনি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *