এন্ড্রু কি’শোরকে ৩ লাখ টাকা অনুদান সংস্কৃতি মন্ত্রণালয়ের

ক্যানসারে আক্রান্ত ‘প্লেব্যাক সম্রাট’ এন্ড্রু কি’শোর। তার ব্যয়বহুল চিকিৎসার জন্য প্রয়োজন মোটা অঙ্কের টাকা। যা বহন করতে হিমশিম খাচ্ছেন তিনি ও তার পরিবার। এ অবস্থায় ৩ লাখ টাকার অনুদান নিয়ে এগিয়ে এলো সংস্কৃতি মন্ত্রণালয়।

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নাট্যনির্মাতা জি. এম সৈকতের মাধ্যমে এন্ড্রু কি’শোরকে এ অনুদানের চিঠি দিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে জি.এম সৈকত বলেন, ‘এন্ড্রু কি’শোরের শিষ্য মোমিন বিশ্বা’সের হাতে ৩ লাখ টাকা অনুদানের চিঠি তুলে দিয়েছি। চিঠিটি রাজশাহীর ডিসি বরাবর জমা দিলে সেখান থেকে ৩ লাখ টাকা দেয়া হবে এন্ড্রু কি’শোরের বোনের হাতে।’

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে জি.এম সৈকত সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও যুগ্ম সচিব ফায়জুর রহমান ফারুকী’সহ আরো যারা এন্ড্রু কি’শোরের পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কি’শোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। অ’সুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধ’রা পড়ে।

এরপর থেকেই থেমে থেমে তাকে কেমো দেয়া হচ্ছে। এখনও চিকিৎসা চলছে। চিকিৎসকরা জানিয়েছেন, এ চিকিৎসা আরও প্রায় দুই মাস চলবে। এরই মধ্যে এন্ড্রু কি’শোরের চিকিৎসায় এক কোটিরও বেশি টাকা খরচ করেছে তার পরিবার। প্রয়োজন আরও অনেক টাকা।

জানা গেছে, এন্ড্রু কি’শোর প্রথমত তার চিকিৎসার জন্য কারো কাছে হাত পাততে চাননি। নিজের জমানো টাকা দিয়ে চিকিৎসা শুরু হয়। কিন্তু অবশেষে আর কুলিয়ে উঠতে পারেননি তিনি। কারো কাছে সহযোগিতা না চেয়ে নিজের ছোট্ট ফ্ল্যাটটিও বিক্রি করে দেন। ঢাকার তুলনায় রাজশাহী শহরে ফ্ল্যাটের দাম কম। ৩০ লাখ টাকার মতো দাম পেয়েছেন এই ফ্ল্যাটের। এখন সম্বল বলতে আছে তার মিরপুরের ফ্ল্যাটটি।

সিঙ্গাপুর হাসপাতাল থেকে এন্ড্রু কি’শোরের চিকিৎসার বাজেট দেওয়া হয় প্রায় আড়াই কোটি টাকা। এরই মধ্যে শিল্পীর পরিবার খরচ করেছে এক কোটি টাকারও বেশি। প্রয়োজন আরও অনেক টাকা। সেই টাকার যোগান দিতে শিল্পীর পাশে দাঁড়িছেন অনেকেই।

এদিকে, মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান জি.এম সৈকত জানালেন, গত সপ্তাহে এন্ড্রু কি’শোরের চিকিৎসার জন্য অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী কিংবদন্তি এই শিল্পীকে ১০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *