‘জী’বনে কোন দিন এমন জ’নস’মুদ্র দেখেছেন’, ট্রা’ম্পকে ই’রানি প’ররাষ্ট্রম’ন্ত্রী

লে’ফটেন্যান্ট কা’সেম সো’লাইমানির জা’নাজা এবং শো’কর‌্যালিতে জ’নসমু’দ্রের উল্লেখ করে যু’ক্তরাষ্ট্রের প্রে’সিডেন্ট ডো’নাল্ড ট্রা’ম্পের প্রতি প্রশ্ন ছু’ড়েছেন ই’রানের প’ররাষ্ট্রম’ন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফ। শনিবার, রোববার ও সোমবার এসব জা’নাজা ও শো’কর‌্যালিতে লাখ লাখ মা’নুষের অং’শগ্রহণ নিয়ে জাভাদ জারিফ প্রশ্ন রাখেন, আপনার জী’বনে কো’নদিনই কি এমন জ’নস’মুদ্র দে’খেছেন?

নি’হত ই’রানি কু’দস ফো’র্সের ক’মান্ডার সো’লাইমানির শো’কযাত্রায় প্রতিবেশী দেশ ই’রাকে অ’বিশ্বাস্য পরিমাণ মা’নুষ অং’শগ্রহণ করে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় ই’রানে। সেখানে দ’ফায় দ’ফায় তার প্রতি শ্র’দ্ধা জানানো হচ্ছে। আজ মঙ্গলবার নিজের জন্মশহর কে’রমানে তাকে দা’ফন করার কথা রয়েছে। এ জন্য এরই মধ্যে তার লা’শ পৌঁছেছে কে’রমানে। তাকে দা’ফনের মধ্যে শেষ হবে তিন দিনের রা’ষ্ট্রীয় শো’ক। প্রতিটি শো’কর‌্যালি, শ্র’দ্ধা প্র’দর্শনে নামে মা’নুষের বা’ধভা’ঙা ঢ’ল।

এর উল্লেখ করে টুইটে জারিফ মা’র্কিন প্রে’সিডেন্ট ট্রা’ম্পকে উদ্দেশ্য করে বলেছেন, আপনি কি এরপরও ওইসব স’ঙদের প’রামর্শ শুনবেন, যারা আপনাকে আমাদের অঞ্চল সম্পর্কে বু’দ্ধি দেয়? আপনি কি এখনও কল্পনা করেন যে, এই মহান জা’তি ও এর জনগণের ম’নোবল ভে’ঙে দিতে পারবেন? পশ্চিম এশিয়ায় যু’ক্তরাষ্ট্রের উপস্থিতির দিন শে’ষ হয়ে যাওয়া শুরু হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *