টানা ৪০ দিন নামাজ পড়ে সাত শিশু পেয়েছে পুরষ্কার

টানা ৪০ দিন মসজিদে গিয়ে নামাজ আদায় করায় ৭ শিশু পেয়েছে পুরষ্কার ও সংবর্ধনা। শিশু-কিশোরদের নামাজের প্রতি উদ্বুদ্ধ করতে সম্প্রতি এক ব্যতিক্রমী আয়োজন করে নোয়াখালীর উজ্জলপুরের কয়েকজন প্রবাসী।সদর উপজেলা ইমাম-খতিব ওলামা কল্যাণ ফেডারেশনের তত্ত্বাবধানে শিশু-কিশোরদের নৈতিক চরিত্র গঠনের লক্ষে এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন।

জানা যায়, শিশুরা শুধু ফজর নমাজেই অংশগ্রহণ করে থেকে থাকেনি; বরং নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে গিয়ে তাকবিরে উলা তথা ইমামের সঙ্গে প্রথম তাকবিরেই অংশগ্রহণ করেছে।প্রবাসী তিন ব্যক্তির অর্থায়নে এ মহৎ উদ্যোগের আয়োজন করা হয়। তারা হলেন- জিল্লুর রহমান সজিব, ওমর ফারুক বাবুল ও শরিফ উদ্দিন।বৃহস্পতিবার (১২ নভেম্বর) প্রবাসীদের অর্থায়নে টানা ৪০ দিন তাকবিরে উলার সঙ্গে নামাজ পড়া শিশু-কিশোরদের মাঝে পুরস্কার তুলে দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান। পুরস্কার হিসেবে ৪শিশুকে দেয়া বাইসাইকেল আর বাকিরা পান ইসলামিক বই।

নোয়াখালী ইমাম-খতিব ওলামা কল্যাণ ফেডারেশনের সভাপতি মাওলনা মুফতি গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া, উপজেলা শিক্ষা অফিসার ছিদ্দিকুর রহমান, পৌর কাউন্সিলর জাহিদুর রহমান শামীম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান নাছের ও মো. শওকত আলী।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *