তারেক কন্যা জাইমাকে বিএনপিতে যোগ দেয়ার পরামর্শ দিলেন ডা. জাফরুল্লাহ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে দেশে এসে দলে যোগ দেয়ার পরামর্শ দিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধরী। তিনি মনে করেন, জাইমা ব্যারিস্টার হয়েছেন এখন যদি তিনি দেশে এসে বিএনপির একজন কর্মী হয়ে কাজ শুরু করে তাহলে দলের জন্য ভালো হবে।

সম্প্রতি এক সাক্ষাতকারে তিনি আরও বলেন, ‘আমি মনে করি তার রাজনৈতিক বিচ’ক্ষণতা ও দূরদর্শিতা রয়েছে। যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশো’দ্ভূত টিউলিক সিদ্দিকীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়েছে।’ তিনি বলেন, তারেক রহমানের স্কাইপেতে দল পরিচালনা বাদ দিয়ে তার উচিত এখানে যারা দল চালাচ্ছে ওপর দায়িত্ব দেয়া।

খালেদা জিয়ার জামিনের বিষয়ে এক সময় আশাবাদী হলেও এখন ডা. জাফরুল্লাহ মনে করেন তিনি ভুল বুঝেছিলেন। তিনি বলেন, আমি ন্যায়নীতির পক্ষের মানুষ। তার যে অ’পরাধের কথা বলা হচ্ছে সেজন্য জামিন হতে পারে তা দেশের বিজ্ঞ আইনজীবীরাও বলছেন। অথচ তার জামিন হয়নি। মানবিক দিক বিবেচনা করেও তার জামিন হতে পারে। আর মানবিক দিক বিবেচনা করে অনেক খুনের আ’সামিরও জামিন হয়েছে। সেখানে তার বি’রুদ্ধে যে অ’ভিযোগ সেটির এখনও চুড়ান্ত রায় হয়নি। অ’ত্মসাতের যে টাকার কথা বলা হচ্ছে তা তিনি খরচ করেননি। সেই টাকা এখন বেড়ে ৭ থেকে ৮ কোটি টাকা হয়ে গেছে।

ডা. জাফরুল্লাহ বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে একজন মনোরোগ বিশেষজ্ঞ ও ফিজিওথেরাপিস্ট থাকা উচিত ছিল। কিন্তু সেটা করা হয়নি। তার প্রধান রোগটিই হচ্ছে মানসিক অবসাদ। অথচ সে টিমে মনোরোগ বিশেষজ্ঞ ছিল না। তাই ওই মেডিকেল রিপোর্ট অস’ম্পূর্ণ। যে কমিটি করা হয়েছে আমার কাছে মনে হয়েছে তা অস’ম্পূর্ণ। কারণ সেখানে সাইকিয়াট্রি’স্ট (মনোরোগবিদ) বা মনোবি’জ্ঞানের কোনো লোককে রাখা হয় নাই। স্না’য়ুজনিত রোগ কিন্তু মনোবিজ্ঞানের রোগ না। সেটা রাখা হয় নাই।আস

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *