দর্শক টানতে দেশের হল গুলোতে চলবে হিন্দি ছবি!

মহামারি করোনাকালে দর্শক সংকট কাটাতে বাংলাদেশের সিনেমা হলগুলোতে হিন্দি ছবি চালানোর প্রস্তাব করেছেন হল মালিকরা। দেশের অনেক প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাওয়া ঠেকাতে এমন পদক্ষেপের ‘বিকল্প নেই’ বলে মনে করছেন তারা।এ নিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে এক বৈঠকে বলিউডের ১০টি সিনেমা চালানোর প্রস্তাব দিয়েছেন বাংলাদেশ হল মালিক সমিতির নেতাসহ অন্যান্যরা। তথ্যমন্ত্রী হল মালিক সমিতিকে সংশ্লিষ্ট বিষয়ে একটি লিখিত প্রস্তাব দিতে বলেছেন। লিখিত প্রস্তাব পাওয়ার পর মন্ত্রণালয় থেকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

 

দেশের হলে হিন্দি ছবিগুলো ভারতের সঙ্গে একযোগে মুক্তি দেয়া হবে নাকি বলিউডের পুরোনো ছবি চালানো হবে সেটি এখনও চূড়ান্ত হয়নি। মন্ত্রণালয় লিখিত প্রস্তাব পাওয়ার পর সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে এবং সেসব ছবি চালানোর দিন তারিখও নির্ধারণ করে দেয়া হবে।তথ্যমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে উপস্থিত থাকা বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ‘১৬ অক্টোবর থেকে হলগুলো খুলে দেয়া হয়েছে। অথচ হলে দর্শক নেই। বড় বাজেটের ৩৫টি ছবি মুক্তির অপেক্ষায় থাকলেও দর্শক সংকটের কারণে মুক্তি দিচ্ছেন না প্রযোজকরা।’তিনি বলেন, ‘কিছুদিন বলিউডের ছবি চালানোর জন্য আমরা সম্মতি দিয়েছি। বৈঠকে বলিউডের ১০টি ছবি আনার বিষয়ে আলোচনা হয়েছে।’

 

তবে পুরোনা ছবি নয়, ভারতের সঙ্গে একযোগে বাংলাদেশের প্রেক্ষাগৃহের নতুন হিন্দি ছবি মুক্তি দেয়ার পক্ষে মত দিয়েছেন হল মালিক সমিতির নেতারা। তাতে করে ক্ষতি পুষিয়ে উঠা সম্ভব বলেও মনে করছেন তারা।দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তির (সাফটা) আওতায় সার্কভুক্ত দেশগুলোর মধ্যে চলচ্চিত্র বিনিময়ের সুযোগ থাকলেও দেশের হলগুলোতে সবশেষ ২০১৫ সালে সালমান খান অভিনীত হিন্দি ছবি ‘ওয়ান্টেড’ চালানো হয়েছিল।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *