ধ’র্মীয় অনুভূতিতে আ’ঘাত করলে কঠোর ব্যবস্থা নিতে সর্বদা সচেতন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধ’র্মীয় অনুভূতি ও মূল্যবোধে আ’ঘাত করে এ রকম যে কোনো কর্মকা’ণ্ডের বি’রুদ্ধে বর্তমান সরকার কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে সর্বদা সচেতন রয়েছে।বুধবার বিকালে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধীদলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গার তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছা’ত্রীদের ওড়না পরার ওপর নিষেধাজ্ঞা জারির অ’ভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের ত’দন্তে এমন অ’ভিযোগের কোনো সত্যতা খুঁজে পাওয়া যায়নি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মে’য়েদের ওড়না পরা নিষিদ্ধ করার বিষয়ে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছা’ত্রীদের ২০২০ সালের নির্ধারিত ইউনিফর্ম (ড্রেস কোড) হচ্ছে রয়েল ব্লু কামিজ ও সাদা সালোয়ারের সঙ্গে চওড়া ক্রস বেল্ট ওড়না।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধ’র্মনিরপেক্ষ রাষ্ট্র। আওয়ামী লীগ সরকার ইস’লাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য সব ধ’র্মের চেতনা ও মূল্যবোধকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর।প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছা’ত্রীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করার পাশাপাশি ধ’র্মীয় মূল্যবোধ, নৈতিকতা, সময়ানুবর্তিতা এবং সততার অনুশীলন করানো হচ্ছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *