ধুতি, লুঙ্গি ও শাড়ি মিলবে ১০ টাকায়!

দারিদ্র্য সীমার নিচে থাকা পরিবারকে নামমাত্র মূল্যে ধুতি, লুঙ্গি ও শাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের ঝাড়খন্ড সরকার। এ জন্য হাতে নেয়া হয়েছে এক বিশেষ প্রকল্প।এ প্রকল্পের আওতায় মাত্র ১০ টাকায় শাড়ি, লুঙ্গি বা ধুতি পাবেন রাজ্যটির গরিব মানুষরা। বাকিটা ভর্তুকি দেবে রাজ্যটির হেমন্ত সোরেনের সরকার।
ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, জাতীয় খাদ্য নিরাপত্তার ও অন্ত্যোদয় অন্ন যোজনায় থাকা গরিবদের বছরে দু’বার এই নিয়মে পোশাক দেওয়া হবে। ধুতি বা লুঙ্গি ও শাড়ি দেওয়া হবে মাত্র ১০ টাকায়। চলতি অর্থবর্ষে এক বারই স্বল্পমূল্যে পোশাক দেওয়া হবে।
আরও পরুন,প্র’চণ্ড মা’থাব্য’থা, ব্য’থায় হয়ত আপনার সবকিছুই অসহ্য লাগছে। মা’থাব্য’থা বেশ যন্ত্র’ণার একটি বিষয়। দিনভর মা’থা ব্য’থা নিয়ে কাজ করা বেশ অস্বস্তিকর।কিছুই ক’রতে ভাল লাগছে না। ওষুধ খেয়ে সারছে না। তাহলে আপনার জন্যই এই প্র’তিবেদন। ৩০ সেকেন্ডেই দূ’র হয়ে যাবে আপনার মা’থাব্য’থা। জে’নে নিন কিছু ঘরোয়া পদ্ধতি।লবঙ্গ: কিছু লবঙ্গ তাওয়ার মধ্যে গরম করে নিন। গরম লবঙ্গ একটি রুমালের মধ্যে নিন। এক মিনিট এর ঘ্রাণ নিন এবং দেখু’ন মা’থা ব্য’থা চলে গেছে।আপেল: ব্য’থা যদি বেশি হয় তবে এই ঘরোয়া পদ্ধতিটি চেষ্টা করে দে’খতে পারেন।এক টুকরো আপেল চিবুতে পারেন তবে এতে একটু লবণ ছিটিয়ে নেবেন। এটা দ্রুত ব্য’থা মু’ক্ত ক’রতে সাহায্য করবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *