ধোনির সঙ্গে তুলনা করে যা বললেন আকবর।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলার বিশ্বজয়ী দামাল ছেলেদের ফুলেল শুভেচ্ছা, কেক কেটে, আতজবাতির ঝলকানি, গ্যালারিতে গর্জন লাল গালিচা অভ্যর্থনায় বরণ করে নেয়া হয়। পরে সংবাদ সম্মেলনে মুখোমুখি হোন ফাইনাল ম্যাচেদ্যা গ্রেট আকবারখ্যাত অধিনায়ক।

অধিনায়কোচিত ইনিংস খেলে দেশকে প্রথম বিশ্বকাপ এনে দিয়েছেন তিনি। যেভাবে ঠাণ্ডা মাথায় দেশকে বিশ্বকাপ এনে দিয়েছেন আকবর আলি তাতে অনেকেই তাকেক্যাপ্টেন কুলঅর্থাৎ সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা শুরু করে দিয়েছেন।


কিন্তু ধোনির সঙ্গে একেবারেই তুলনা চাননা বিশ্বজয়ী আকবর।

অনূর্ধ্ব১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের ১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে পর পর পর উইকেট হারিয়ে যখন চাপে পড়ে যায় বাংলাদেশ, ঠিক তখনই মাথা ঠাণ্ডা রেখে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন তিনি। ম্যাচের সেরাও হন তিনিই।

২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ঠাণ্ডা মাথায় নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দুরন্ত ইনিংস খেলে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। আকবরের ইনিংসের সঙ্গে অনেকেই ধোনির সেদিনের ইনিংসের তুলনা করতে থাকেন! তাই আকবরকে ধোনির সঙ্গে তুলনা করেক্যাপ্টেন কুলবলতে শুরু করে অনেকেই।

তবে এই তুলনাটা একেবারেই না পছন্দ আকবরের। বুধবারই ট্রফি নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব১৯ দল। দেশে ফিরেই বীরের সম্মান পেয়েছেন তারা।

এরপরই আকবর আলি বলেন, “মাত্র একটা ইনিংসের নিরিখে ধোনির মতো কিংবদন্তির সঙ্গে আমার তুলনা একেবারেই চাই না।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *