না’রীদের উ’ত্তেজনা বেড়ে যায় কোন জিনিসের গন্ধ পেলে!

যে জিনিসের গন্ধ পেলে না’রীদের উ’ত্তেজনা বেড়ে যায় ১০০ গুন- সু’খদায়ক বা স্যাটিস্ফায়িং একটি যৌ’ন মি’লনের প্রথম শর্ত হচ্ছে আপনার পার্টনারের প্রতি শ্রদ্ধাশীল হওয়া। আপনি যে আ’নন্দ পাচ্ছেন সেও ততটুকূ আ’নন্দ পাচ্ছেন কী না তা যখন আপনি নিশ্চিত করতে উৎসাহিত হবেন, তখনই যৌ’নমি’লন আপনে আপ স্যাটিস্ফায়িং হবে। না’রী কিছুটা উৎপীড়িত হ’তে চায় যৌ’ন মি’লনে-তাই মনোবিজ্ঞান স্বীকার করে যে, পুরু’ষ কিছুটা উৎপীড়ন করতে পারে না’রীকে। কিন্তু প্রহরণ ঠিক শৃঙ্গার নয়-কারণ মি’লনের আগে এর প্রয়োজন নেই। পূর্ণ মি’লনের সময় আ’নন্দ বৃ’দ্ধির জন্যে পুরু’ষ ধীরে ধীরে না’রী-দে’হের কোমল অংশে মৃদু প্রহার করতে পারে।আজকের কথা নয়। সেই আদিম যুগ থেকেই ভেষজ উদ্ভিদ মানুষের যৌ’ন উ’ত্তেজনায় একটি বিশেষ ভূমিকা গ্রহণ করেছে। প্রাচীন মানুষরা বিভিন্ন ভেষজ পদার্থের মাধ্যমেই না’রীদের যৌ’ন উ’ত্তেজনা বৃ’দ্ধি করতেন।

আজ দিন বদলেছে, সময় পালটেছে। বাজারে এসেছে বিভিন্ন যৌ’নবর্ধক ওযুধ। কিন্তু সম্প্রতি এমন একটি ছত্রাকের সন্ধান পাওয়া গেছে, যার গন্ধ শোঁকা মাত্রই না’রীদের যৌ’ন উ’ত্তেজনা তৎক্ষনাৎ বেড়ে যায়। যদিও এই ছত্রাকের নাম এখনও পর্যন্ত জানা যায়নি, তবে এটুকু নিশ্চিত হওয়া গেছে যে এটি ডিক্ট্যোফারা প্রজাতি বংশোদ্ভূত।

জল হ্যালিডে এবং নোয়া সোল নামে দুই বিজ্ঞানী এই বিশেষ ছত্রাকটি আবি’ষ্কার করেন।তাঁরা জানিয়েছেন, এই বিশেষ ছত্রাকের গন্ধ কোনও ম’হিলার নাকে যাওয়া মাত্রই তিনি প্রচণ্ডভাবে উ’ত্তেজিত হয়ে পড়েন।এই মর্মে তারা একটি পরীক্ষাও চা’লিয়েছিলেন। সেখানেই দেখা গেছে, ১৬ জনের মধ্যে ছ’জন ম’হিলাই এই চটদলদি যৌ’ন উ’ত্তেজনার শি’কার হয়েছেন। বাকি ১০ জনের উ’ত্তেজনা তৎক্ষনাৎ না বাড়লেও হৃদস্পন্দন অনেকটাই বেড়ে গেছিল। তবে এই একই পরীক্ষা পুরু’ষদের উপর চা’লানো হলেও, কোনও প্রভাব বিস্তার করতে পারেনিইন্টারন্যাশনাল জার্নাল অফ মেডিসিনাল মাশরুম পত্রিকাতেও একথা দাবি করা হয়েছে যে এই বিশেষ ছত্রাকে একধরনের গন্ধ থাকে যা থেকেই ম’হিলাদের চটদলদি যৌ’ন উ’ত্তেজনা বৃ’দ্ধি পায়।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *