ভারতে হাতির সঙ্গে ধাক্কা খেয়ে ট্রেন লাইনচ্যুত

হাতির সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। ভারতের ওড়িশা রাজ্যের হাতিবাড়ি ও মানেসর স্টেশনের মাঝামাঝি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার জেরে লাইনচ্যুত হয়ে যায় পুরী-সুরাট এক্সপ্রেস।জানা গেছে, এ দুর্ঘটনায় ট্রেনের ৬টি চাকা লাইনচ্যুত হয়ে যায়। যদিও এই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। যাত্রীরা প্রত্যেকে সুরক্ষিত রয়েছে।

পূর্ব উপকূল রেল কর্তৃপক্ষ জানায়, ট্রেনের গতিবেগ ছিল ৫০ কি.মি. প্রতি ঘণ্টা। রবিবার রাত ২টার দিকে হাতিটির সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে ইঞ্জিনের সামনের দিকের ৬টি চাকা লাইন থেকে নিচে পড়ে যায়।আরও জানা গেছে, পুরী-সুরাট ট্রেনের সামনে হাতিটি চলে আসে। চালকেরা ব্রেক কষে দাঁড় করানোর আগেই হাতির সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। যার ফলে ঘটে দুর্ঘটনা।

ইতোমধ্যেই সম্বলপুরের ঊর্ধ্বতন কর্তারা ও ডিআরএম ঘটনাস্থলে পৌঁছেছে। তারা বলছেন, ট্রেনের ছয়টি চাকা লাইনচ্যুত হয়েছে। কোনও হতাহত বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি। চালক এবং সহকারী চালকও নিরাপদে রয়েছে।বন দফতরের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে রেলের ডিআরএম ও সম্বলপুরের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনার তদন্ত শুরু করেছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *