মা’র্কি’নিদের পা’ কে ‘টে ফে’লার হু’মকি ই’রা’নের

কা’সেম সো’লাইমানির মৃ’ত্যুর জে’রে ম’ধ্যপ্রা’চ্য থেকে মা’র্কিন সে’নাদের বি’তাড়িত ক’রা হবে বলে যু’ক্তরা’ষ্ট্রকে হু’শি’য়ার ক’রেছেন ই’রানের প্রে’সিডেন্ট হা’সান রু’হানি।বুধবার ম’ন্ত্রীস’ভার এক বৈ’ঠকে তিনি বলেন, তোমরা সো’লাইমানির দে’হ থেকে তার হা’ত কে’টে দিয়েছ, এই অঞ্চল থেকে তোমাদের পা কে’টে ফে’লা হবে। ই’রানের ফার্স নিউজের বরাতে বিবিসি ও আল জাজিরা এ খবর দিয়েছে।

বুধবার ভোরে ই’রাকে অবস্থিত মা’র্কিন সা’মরিক ঘাঁ’টি ‘আইন আ’ল-আসাদের’ ও’পর ক্ষে’পণাস্ত্র হা’মলা চা’লিয়েছে ই’রান।

মা’র্কিন প্র’তিরক্ষা দফতর পে’ন্টাগন জানিয়েছে, ই’রাকের আল-আসাদ মা’র্কিন ‘ঘাঁটির পাশাপাশি ই’রবিল মা’র্কিন ঘা’টিতেঁও আ’ঘাত হা’নে ই’রানের মি’সাইল।

আ’ইআরজিসি বুধবার ভোররাতে এক বিবৃতিতে বলেছে, লে. জে’নারেল কা’সেম সো’লাইমানির উ’পর আ’গ্রাসী মা’র্কিন সে’নাদের স’ন্ত্রাসী ও অ’পরাধমূলক হা’মলার ক’ঠোর জ’বাব দিতে আ’ইন আ’ল-আসাদ ঘাঁ’টিকে মা’টির স’ঙ্গে মি’শিয়ে দে’য়া হ’য়েছে।

অ’ভিযানটির নাম দেয়া হয়েছে ‘শ’হীদ সো’লাইমানি’ এবং এই অ’ভিযানের মাধ্যমে যে ‘বিজয়’ অর্জিত হয়েছে বলে আই’আরজিসির বিবৃতিতে দা’বি করে ই’রানের মু’সলিম জা’তিকে অভিনন্দন জানানো হয়েছে।

আ’ইআরজিসির বিবৃতিতে আরও বলা হয়েছে, জে’নারেল সো’লাইমানিকে হ’ত্যার কা’পুরুষোচিত প’দক্ষেপের ‘ক’ঠোর প্র’তিশোধ’ নেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *