মেসিকে বিশ্রামে পাঠানো প্রয়োজন

লিগার চলতি মৌসুমের বাকি ম্যাচগুলোতে মেসিকে বিশ্রামে রাখার চিন্তা করছেন কোচ কিকে সেতিয়েন। তবে বার্সা কোচ সেই সুযোগ পাচ্ছেন না। করোনা ভাইরাসের কারণে প্রায় তিন মাস বিরতির পর শুরু হওয়া লিগে এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছে বার্সেলোনা। প্রতিটিতেই পুরো সময় খেলেছেন মেসি। দলের বাজে পারফর্মেন্সের কারণে রিয়াল মাদ্রিদের কাছে শীর্ষস্থান হারিয়ে বার্সার শিরোপার স্বপ্ন অনেকটাই ফিকে।

সেতিয়েন বলেছেন, ‘সামনে হয়তো তাকে বিশ্রাম দেওয়া হবে। আমি আগেই তাকে এটা বলেছিলাম, যদি আমরা আজ কয়েকটা গোল পেতাম এবং আমি মনে করি সেটা আমরা পাওয়ার যোগ্য ছিলাম, তাহলে তাকে তুলে নিতে পারতাম এবং কিছুটা বিশ্রাম দিতে পারতাম।’

পরিসংখ্যানগত দিক দিয়ে মেসির সেরা মরসুম ছিল ২০১১-১২, যখন তিনি লা লিগা এবং ইউরোপে এক মরসুম সর্বোচ্চ সংখ্যক গোলের রেকর্ড গড়েন এবং বার্সেলোনার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। মেসির সেরা ফর্মের আরেকটি ঝলক দেখা যায় ২০১৪-১৫ মরসুম যখন তিনি লা লিগা এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে দেন এবং বার্সেলোনাকে ঐতিহাসিক দ্বিতীয় ট্রেবল জয়ে সাহায্য করেন। ২০১৮ সালের অগাস্ট মাসে মেসি বার্সেলোনার অধিনায়কের দায়িত্ব লাভ করেন।

মেসি আর্জেন্টিনার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। বয়সভিত্তিক পর্যায়ে মেসি আর্জেনটিনাকে ২০০৫ ফিফা ইয়ুথ চ্যাম্পিয়নশিপ জেতাতে সাহায্য করেন যে টুর্নামেন্টে তিনি সর্বোচ্চ গোলদাতা এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেন।
মধ্য আর্জেন্টিনায় জন্ম এবং বেড়ে ওঠা মেসি ছোট বেলায় গ্রোথ হরমোন সংক্রান্ত জটিলতায় আক্রান্ত হন। ১৩ বছর বয়সে তিনি বার্সেলোনায় যোগ দিতে স্পেনে চলে আসেন, কারণ তারা তার চিকিৎসার খরচ বহনের দায়িত্ব নিয়েছিল। বার্সেলোনার যুব প্রকল্পে দ্রুত অগ্রগতির মধ্য দিয়ে ১৭ বছর বয়সে ২০০৪ সালের অক্টোবর মাসে তার বার্সেলোনা মূল দলে অভিষেক হয়।

লা লিগার বর্তমান শিরোপাধারীরা করোনা পরবর্তী সময়ে ৩টি ম্যাচে পয়েন্ট হারিয়েছে। আর যে ম্যাচগুলো জিতেছে, সেগুলোয় বড় অবদান ছিল মেসির। সবশেষ ম্যাচেই যেমন, শনিবার রিয়াল ভাইয়াদলিদের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের ম্যাচে ১৫তম মিনিটে মেসির দারুণ পাস পেয়ে একমাত্র গোলটি করেন আর্তুরো ভিদাল। আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় ঘরের মাঠে ওসাসুনার মুখোমুখি হবে বার্সা।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *