‘মেসির চেয়ে এগিয়ে বেনজেমা

দুর্দান্ত ফর্মে থেকে সদ্য লিগ জেতা করিম বেনজেমার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সাবেক আর্জেন্টাইন গোলরক্ষক উগো গাত্তি। এমনকি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির চেয়েও এই মুহূর্তে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভালো খেলছেন বলে মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার লিগ জয়ী রিয়ালের ম্যাচের আগে ক্রীড়া বিষয়ক স্প্যানিশ এক টিভি অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন গাত্তি। ভিয়ারিয়ালের বিপক্ষে জোড়া গোল করে বেনজেমা যেন এই মতকে আরও দৃঢ় করলেন।

চলতি মৌসুমে বেনজেমা রিয়ালের লা লিগা শিরোপা পুনরুদ্ধারে বড় ভূমিকা রাখেন। বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে দলের ২-১ ব্যবধানে জয়ে দুই অর্ধে একটি করে গোল করেন ফরাসি এই ফরোয়ার্ড। এক ম্যাচ বাকি থাকতে লিগ শিরোপা ঘরে তোলে জিনেদিন জিদানের দল।

২০১৮ সালের জুলাইয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো যুভেন্টাসে চলে যাওয়ার পর থেকে রিয়ালের আক্রমণের মূল দায়িত্ব সামলাচ্ছেন বেনজেমা। এবার লিগে তার গোল এখন পর্যন্ত ২১টি। ২৩ গোল নিয়ে তার ওপরে আছেন অবশ্য মেসি।

তবে করোনার কারণে অনাকাঙ্ক্ষিত বিরতির পর মেসিকে স্বরূপে দেখা যায়নি, গোল করতে ভুগেছেন অনেক ম্যাচে। আর সেজন্য ভুগতে দেখা গেছে ‘মেসি নির্ভর’ বার্সেলোনাকেও।

অন্যদিকে, রিয়াল টানা ১০ ম্যাচ জিতে নিশ্চিত করেছে শিরোপা। ফল নির্ধারকের ভূমিকার কারণেই মূলত স্বদেশি মেসির চেয়ে বেনজেমাকে এগিয়ে রাখছেন গাত্তি।

গাত্তির বক্তব্য, “এখন সে (বেনজেমা) মেসির চেয়ে ভালো। খেলা দেখলেই বোঝা যায়, মেসি অনেকদিন ধরে তার সেরা ফর্মে নেই।”

তিনি আরও বলেন, “বেনজেমা মেসির চেয়ে বেশি কিছু দিচ্ছে। বর্তমানে এই ফরাসি যা করছে, তা ক্রিশ্চিয়ানো রোনালদো ছাড়া রিয়াল মাদ্রিদের অন্য কোনো খেলোয়াড়কে করতে দেখিনি অনেক দিন।”

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *