মেসি চলে গেলে লা লিগা অচল হয়ে পরবে!

লা লিগায় প্রথম ধাক্কাটা আসে নেইমারের পক্ষ থেকে। বার্সেলোনা ছেড়ে তিনি পাড়ি জমান ফ্রান্সের পিএসজিতে। এরপর আরও বড় ধাক্কা দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ ছেড়ে পাড়ি জমান ইতালির জুভেন্তাসে। এর সঙ্গেই শেষ হয়ে যায় মেসি- রোনালদোর দ্বৈরথ। শেষ হয়ে যায় এল ক্ল্যাসিকোর উত্তেজনা।

এবার লিওনেল মেসিও বার্সেলোনা ত্যাগ করলেন। তাহলে জনপ্রিয় এই স্প্যানিশ লিগটির কি হবে? রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি রামন কালদেরনে মনে করেন, এটা লা লিগার জন্য বড় ধাক্কা।

এই তিন সুপারস্টারের সৌজন্যে লা লিগা হয়ে উঠেছিল বিশ্বের শ্রেষ্ঠ ফুটবল লিগ। এখন তা অনেকটাই কমে গেছে।

রামন কালদেরনে বলেন, মেসি চলে গেলে লা লিগার ভাবমূর্তি, মান, দর্শকপ্রিয়তার জন্য তা হবে খুবই খারাপ। গত ১০ বছর আমাদের লিগে রোনালদো ও মেসি খেলায় আমরা খুবই ভাগ্যবান, এখন পর্যন্ত যারা বিশ্বের সেরা দুই ফুটবলার। তারা আর এখানে থাকবে না, তাদের কেউই আমাদের সাথে থাকবে না। এটি আমাদের লিগ ও সমর্থকদের জন্য সত্যিই বেদনার।

যদিও সুনির্দিষ্ট কিছু কারণে অনেকদিন ধরেই মেসির বার্সা ত্যাগের গুঞ্জন চলছে, তারপরেও তার এই সিদ্ধান্ত অনেকের মতো অবাক করেছে কালদেরনকেও।

তিনি আরও বলেন, এটা নিশ্চিত যে, বায়ার্নের বিপক্ষে হারে সে খুব কষ্ট পেয়েছে। ভবিষ্যৎ নিয়ে এটা তাকে নতুন করে ভাবিয়েছে, বিশেষ করে দুই বছর পর হতে যাওয়া বিশ্বকাপের কারণে। আমি নিশ্চিত, সে বিশ্বকাপ খেলার ও কাপ জেতার পরিকল্পনা করছে। সে হয়তো ভেবেছে বার্সেলোনার ভবিষ্যৎ তার লক্ষ্যের সঙ্গে মানানসই না, তাই এই সিদ্ধান্ত।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *