মোকাবিলায় সতর্ক ও প্রস্তুত থাকুন করোনার ‘দ্বিতীয় ধাক্কা’ আসছে: প্রধানমন্ত্রী

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের ‘দ্বিতীয় ধাক্কা’ নিয়ে দেশবাসীকে সতর্ক করে তা মোকাবিলায় প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন, ‘মহামারি করোনার আরেকটি ধাক্কা আসছে। প্রথমবারের অভিজ্ঞতা দিয়ে দ্বিতীয় ঢেউও মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে। তবে এক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে।’রবিবার (২২ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতুর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

দেশবাসীকে সাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘মহামারির এই প্রকোপের মধ্যে মানুষকে সুরক্ষা দেয়াই সরকারের লক্ষ্য। সেভাবেই সরকার কাজ করছে। বিশেষ করে অর্থনীতির চাকা যেন সচল থাকে সে ব্যবস্থা নেয়া হয়েছে। আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে দ্বিতীয় ধাক্কাও সরকারের পক্ষে সামলানো সম্ভব।’তিনি বলেন, ‘করোনা ভাইরাসের ভ্যাকসিনের জন্য সরকার আগাম বুকিং দিয়ে রেখেছে। ভ্যাকসিন আবিষ্কারের সঙ্গে সঙ্গে বাংলাদেশ পাবে।’

তাঁর সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সারা দেশে যোগাযোগ ব্যবস্থার নেটওয়ার্ক গড়ে তোলা হয়েছে। এর দ্বারা সচল হয়েছে দেশের অর্থনীতির চাকা। সরকারের ধারাবাহিকতার কারণে তা সম্ভব হয়েছে।’আওয়ামী লীগ সভাপতি ও সরকারপ্রধান আরও বলেন, ‘বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু চালু হলে দক্ষিণাঞ্চলসহ সারা দেশের যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে। এতে অর্থনীতির চাকাও আরও সচল হবে।’পদ্মা সেতুর সঙ্গে যোগাযোগ স্থাপন যেন সহজ হয় সে লক্ষ্যে সরকার বিভিন্ন এলাকায় নতুন নতুন সেতু নির্মাণ করছে বলেও জানান তিনি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *