সতর্ক সংকেত ৮ জেলার ওপর দিয়ে বয়ে যাবে ঝড়-বৃষ্টি।

বাংলাদেশের উপর দিয়ে ভারি বজ্রপাত বৃষ্টি হবে বলে বলছেন আভহাওয়া বাত্রা বিসয়ক করমকরতারা। তারা সতর্ক বাত্রা দিচ্ছেন প্রতিটা জেলার মানুসের কাছে।সবাই কে নিরাপদে থাকার আহবান জান্নাচ্ছেন তারা।
এম্নিতেই দেশে করোনা ভাইরাসের কারনে জীবন জাত্রা থেমে গেচ্ছে আবার প্রাক্রতিক দুর্যোগ আর কবলে দেশের মানুস এই নিয়ে খুব চিন্তিত আছে দেশের গবেষক রা কি ভাবে এর থেকে রক্ষা পাওয়া যাই তা নিয়ে গবেষণা করে যাচ্ছেন।
এদিকে দেশের বিভিন্ন জেলাই নিম্ন চাপ শুরু হয়েছে ।মানুসের জীবন জাত্রা থমকে গেছে।
দেশের বেশির ভাগ অঞ্চলে মৃদু তাপদহ থাকলেও অন্তত ৮টি জেলার ওপর দিয়ে বয়ে যেতে পারে ষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া। এসব অঞ্চলের নদীবন্দরকে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

রবিবার ৫ জুলাই দুপুরের দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ তথ্য দিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্রগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আর ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, এ এলাকায় আকাশ অস্থায়ীভাবে মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণ বা দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে, যা অস্থায়ীভাবে দমকা হিসেবে ৩০ কিলোমিটার পর্যন্ত প্রবাহিত হতে পারে। দিনের তা

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *