সিলেটে পুনঃনিরীক্ষণে জিপিএ-৫ পেল ৪৫ শিক্ষার্থী

সিলেট বোর্ডে পুনঃনিরীক্ষণে জেএসসি ও সমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে আরো ৪৫ শিক্ষার্থী। আর নতুন করে পাশ করেছে ২৮ জন। তাছাড়া ফলাফল পরিবর্তন হয়েছে আরো ১২৫ শিক্ষার্থীর। বুধবার সিলেট শিক্ষাবোর্ডের প্রকাশিত পুনঃনিরীক্ষণের ফলাফলে এসব তথ্য জানা গেছে। এ বছর পুনঃনিরীক্ষণের জন্য সিলেট শিক্ষাবোর্ডে আবেদন জমা হয়েছিল চার হাজার ২৬০টি। এরমধ্যে আবেদনকারী ছিল তিন হাজার ২৬৫ জন।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহম’দ জানান, গত ৩১ ডিসেম্বর প্রকাশিত জেএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য চার হাজার ২৬০টি আবেদন জমা হয়। এগুলো পুনরায় নিরীক্ষণ করে ১২৫ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়। পরিবর্তিত ফলাফলে জিপিএ-৫ পেয়েছে আরো ৪৫ জন শিক্ষার্থী। তাছাড়া নতুন করে পাশ করেছে ২৮ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, ২০১৯ সালে জেএসসি ও সমমানের পরীক্ষায় সিলেট বোর্ডে পরীক্ষার্থী ছিল এক লাখ ৫৩ হাজার ৫৯৯ জন। গত ৩১ ডিসেম্বর প্রকাশিত ফলাফলে পাশ করেছিল এক লাখ ৪২ হাজার ৫৩২ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছিল তিন হাজার ৭৭৩ জন। বুধবার পুনঃনিরীক্ষণের ফলাফলে আরো ২৮ শিক্ষার্থী উত্তীর্ণ হওয়ায় পাশের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৪২ হাজার ৫৬০ জনে। তাছাড়া জিপিএ-৫ বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৮২৮ জনে

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *