২০ বছর ভ্যান চালিয়ে জমাকৃত টাকায় পবিত্র হজ্ব পালন

হজ্ব আরবী শব্দ, যার আবিধানিক অর্থ অভিপ্রায় বা সংকল্প। হজ্বের প্রস্তুতি মুসলমানদের ওপর ফরজ ইবাদত সমূহের অন্যতম। ফরজ অর্থ অবশ্যই করণীয় যা আল্লাহর হুকুম বা নির্দেশ।

আল্লাহর এই হুকুম পালনের অভিপ্রায়ে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের উত্তর বাসুদেবপুর গ্রামের মোঃ মোজাফ্ফর হোসেন (৫৫) দীর্ঘ ২০ বছর ভ্যান চালিয়ে জমাকৃত টাকায় পবিত্র হজ্ব পালন করেছেন।

মোজাফ্ফর হোসেন জানান, ৩০ বছর ধরে তিনি ফুলবাড়ী পৌর শহরসহ আশপাশ এলাকায় ভ্যান চালাচ্ছেন। এরই মধ্যে ঈমান ও আমলের সহিত পবিত্র হজ্ব পালনের ইচ্ছা শক্তিতে উদ্বুদ্ধ হয়ে গত ২০ বছর ধরে তিনি পৌর শহরের নুরলের তেলের দোকানে হজ্বের উদ্দ্যেশে টাকা জমাতে শুরু করেন। একসময় সেই অর্থ ২ লক্ষ ৩০ (ত্রিশ) হাজার টাকায় পৌঁছালে তা দিয়ে তিনি হজ্বের প্রস্ততি সম্পন্ন করেন।

২০১৫ সালে আল্লাহর হুকুম পালনের তাগিদ এবং কা’বা শরীফ জিয়ারতের আবেগ নিয়ে ইমন ট্রাভেলস্ এর মাধ্যমে ২ (দুই) লক্ষ ১০ (দশ) হাজার টাকায় মোজাফ্ফর হোসেন হজ্ব পালন করেছেন।

পারিবারিক জীবনে মোজাফ্ফর হোসেনের ২ ছেলে ও ৩ মেয়ে সন্তান রয়েছে বলে জানা যায়। স্থানীয়রা জানান, আলহাজ্ব মোজাফ্ফর হোসেন ইসলামের অদম্য সাহসী যোদ্ধা।

লোভ লালসাকে উর্দ্ধে রেখে ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ, আনুগত্য ও ঈমানী শক্তিতে তার যে দৃঢ়তা আল্লাহর অশেষ মেহেরবানিতে তা পূর্ণ হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *